খুলনা, বাংলাদেশ | ২৬ আশ্বিন, ১৪৩১ | ১১ অক্টোবর, ২০২৪

Breaking News

  টাঙ্গাইলের কালিহাতীতে ট্রাক-কাভার্ডভ্যানের মুখোমুখি সংঘর্ষে নিহত ২
  হিযবুত তাহরীরকে সন্ত্রাসী সংগঠন ঘোষণা করল ভারত

চিলিকে হারিয়ে জয়ে ফিরল ব্রাজিল

ক্রীড়া প্রতিবেদক

বিশ্বকাপ বাছাইয়ে টিকে থাকতে চিলির বিপক্ষে ম্যাচটি ব্রাজিলের জন্য ছিল মহাগুরুত্বপূর্ণ। এমন ম্যাচে শুরুতেই গোল খেয়ে ব্যাকফুটে চলে যায় সেলেসাওরা। তবে হাল ছাড়েনি। ইগো জেসুস ম্যাচে সমতা ফেরানোর পর মনে হচ্ছিলো ড্র নিয়েই সন্তুষ্ট থাকতে হবে ব্রাজিলকে। তবে ম্যাচের অন্তিম মুহুর্তে গোল করে দলকে পূর্ণ ৩ পয়েন্ট এনে দিয়েছেন লুইস এইহিক।

লাতিন আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাইয়ে ২-১ গোলে জিতেছে ব্রাজিল। এদুয়ার্দো ভার্গাসের গোলে পিছিয়ে পড়ার পর প্রথমার্ধের যোগ করা সময়ে ব্রাজিলকে সমতায় ফেরান তরুণ ফরোয়ার্ড জেসুস। পরে ম‍্যাচের শেষ সময়ে ব‍্যবধান গড়ে দেন ৬৮তম মিনিটে বদলি নামা এইহিক।

ম্যাচের দ্বিতীয় মিনিটেই গোল হজম করে বসে ব্রাজিল। ফেলিপে লয়লার ক্রসে দূরের পোস্টে জোরাল হেডে জাল খুঁজে নেন অরক্ষিত ভার্গাস। লাফিয়েও বলের নাগাল পাননি ব্রাজিল গোলরক্ষক এডারসন।

পিছিয়ে থাকা ব্রাজিলের আক্রমণে ছিল না তেমন কোনো ধার। প্রতিপক্ষের ডি বক্সে গিয়ে বারবারই তালগোল পাকাচ্ছিলেন রদ্রিগো, সাভিনিয়োরা। সফরকারীদের বিবর্ণ ফুটবলের মাঝে আশার ঝিলিক ছিলেন জেসুস। প্রথমার্ধের যোগ করা সময়ে তিনিই পথ দেখান দলকে। সাভিনিয়োর চমৎকার ক্রসে হেডে জাল খুঁজে নেন এই তরুণ ফরোয়ার্ড।

ড্রয়ের দিকে এগোনে ম্যাচে প্রাণ ফেরান এইহিক। ৮৯তম মিনিটে চমৎকার গোলে ব্রাজিলকে এগিয়ে নেন তিনি। ব্রুনো গুইমারাইসের কাছ থেকে বল পেয়ে ডি বক্স থেকে দূরের পোস্ট ঘেঁষে বাম পায়ের বাঁকানো শটে জাল খুঁজে নেন তিনি। তেমন কিছু করার ছিল না গোলরক্ষকের।

কষ্টার্জিত এই জয়ে চতুর্থ স্থানে উঠে এলো ব্রাজিল। ৯ ম‍্যাচে তাদের পয়েন্ট ১৩। ৯ ম‍্যাচে ১৯ পয়েন্ট নিয়ে চূড়ায় আছে আর্জেন্টিনা। ১৬ পয়েন্ট নিয়ে দুই নম্বরে কলম্বিয়া। ৬ পয়েন্ট নিয়ে চিলির অবস্থান নবম।

 

খুলনা গেজেট/এনএম




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!